রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সোনার দাম ভরিতে বাড়লো ৪৫০২ টাকা

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৭ মে ২০২৪ | প্রিন্ট

সোনার দাম ভরিতে বাড়লো ৪৫০২ টাকা

দেশের বাজারে সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। ভরিতে ৪ হাজার ৫০২ টাকা বাড়িয়ে ২২ ক্যারেট সোনার দাম ১ লাখ ১৫ হাজার ৪৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। এ দাম কাল (বুধবার) থেকে কার্যকর হবে। এর আগে এই মানের সোনার দাম ছিল প্রতি ভরি ১ লাখ ১০ হাজার ৯৪৭ টাকা।

মঙ্গলবার বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং কমিটি বৈঠকে নতুন করে দাম বাড়ানোর সিদ্ধান্ত নেয়। পরে কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে রোববার ( ৫ মে) প্রতি ভরিতে ৭৩৪ টাকা বাড়ানোর ঘোষণা দেয় বাজুস। অবশ্য টানা ৮ বার সোনার দাম কমানোর পর এ নিয়ে টানা তিনবার বৃদ্ধির ঘোষণা এলো।

এর আগে ৩ মে ভালো মানের এক ভরি সোনার দাম ১ হাজার ৮৭৮ টাকা কমায় বাজুস। তারও আগে ৩০ এপ্রিল ৪২০, ২৯ এপ্রিল ১ হাজার ১১৫, ২৮ এপ্রিল ৩১৫, ২৭ এপ্রিল ৬৩০, ২৫ এপ্রিল ৬৩০, ২৪ এপ্রিল ২ হাজার ৯৯ এবং ২৩ এপ্রিল ৩ হাজার ১৩৮ টাকা কমানো হয়।

তার আগে অবশ্য টানা তিন দফা সোনার দাম বাড়ানো হয়েছিল। গত ৬, ৮ ও ১৮ এপ্রিল সোনার দা‌ম বা‌ড়িয়ে‌ছিল বাজুস। এর মধ্যে ৬ এপ্রিল বেড়ে‌ছিল ১ হাজার ৭৫০ টাকা, ৮ এপ্রিল ১ হাজার ৭৫০ টাকা এবং ১৮ এপ্রিল বেড়ে‌ছিল ২ হাজার ৬৫ টাকা।

নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালো মানের (২২ ক্যারেট) প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) সোনা ১ লাখ ১৫ হাজার ৪৫০ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি সোনার দাম ১ লাখ ১০ হাজার ২০১ টাকা, ১৮ ক্যারেট ৯৪ হাজার ৪৫৫ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা ৭৮ হাজার ৯০ টাকায় বিক্রি করা হবে।

এদিকে অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেট প্রতি ভরি রুপার দাম দুই হাজার ১০০ টাকা, ২১ ক্যারেট ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেট ১৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির দাম ১ হাজার ২৮৩ টাকা।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৩১ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৭ মে ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]